বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

জাতীয় পার্টির আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী!

৭ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী দলের মহাসচিব মুজিবুল হক চুন্নুসহ অনেকেই তাঁদের পোস্টারে প্রচার চালাচ্ছেন ‘জাতীয় পার্টি মনোনীত ও আওয়ামী লীগ সমর্থিত’ প্রার্থী হিসেবে। স্থানীয় আওয়ামী লীগ নেতারা জাতীয় পার্টির এমন প্রচারের বিরোধিতা করে ক্ষোভ প্রকাশ করছেন।

জাতীয় পার্টি এ নির্বাচনে ২৬ আসনে নৌকা প্রতীকে ছাড় পেলেও বেশ কিছু আসনে আওয়ামী লীগের শক্ত প্রতিপক্ষ ‘স্বতন্ত্র প্রার্থী’ হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন; যা জাতীয় পার্টির প্রার্থীদের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। এ অবস্থায় জয় নিশ্চিত করতে ‘নৌকায় ভর’ করেছেন জাতীয় পার্টির প্রার্থীরা।

তাঁরা সুবিধা পাওয়ার জন্য ‘জাতীয় পার্টির প্রার্থী’ হওয়ার পাশাপাশি ‘আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী’ উল্লেখ করে প্রচার চালাচ্ছেন। জাতীয় পার্টির প্রার্থীরা বলছেন, নৌকা প্রতীক নেই এমন আসনেও নির্বাচন করে জাতীয় পার্টির অধিকাংশ প্রার্থীর জয়ের সম্ভাবনা ক্ষীণ। আওয়ামী লীগ আসন ছেড়ে দেওয়ায় জাতীয় পার্টির প্রার্থীদের জয়ের সম্ভাবনা তৈরি হয়েছে ঠিকই কিন্তু স্থানীয় আওয়ামী লীগের নেতারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন। এতে লাঙলের প্রার্থীদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। এমন পরিস্থিতি উতরে যেতে জাতীয় পার্টির প্রার্থীরা তাদের প্রচারে ‘আওয়ামী লীগ সমর্থিত’ কথাটি জুড়ে দেওয়ার মতো কৌশল নিয়েছেন।

 

জাতীয় পার্টির মনোনয়নে কিশোরগঞ্জ-৩ আসনে লাঙল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু। তিনি তাঁর পোস্টারে নিজেকে ‘জাতীয় পার্টি মনোনীত’ প্রার্থীর পাশাপাশি ‘আওয়ামী লীগ সমর্থিত’ প্রার্থী উল্লেখ করেছেন। এ বিষয়ে ইতোমধ্যে আওয়ামী লীগের স্বতন্ত্র এক প্রার্থী রিটার্নিং কর্মকর্তার কাছে নালিশ দিয়েছেন। করিমগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির স্বপন জানান, জাতীয় পার্টির জন্য এ আসনটি ছেড়ে দেওয়া হয়েছে। এখানে আওয়ামী লীগের মনোনীত কোনো প্রার্থী নেই। তবে আওয়ামী লীগ করেন এমন তিনজন স্বতন্ত্র প্রার্থী আছেন। কাজেই চুন্নু আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হতে পারেন না। জাতীয় পার্টির নেতা-কর্মীদের দাবি, আওয়ামী লীগ জাতীয় পার্টিকে ২৬টি আসনে ছাড় দিয়ে নিজেদের প্রার্থী প্রত্যাহার করেছে। জাতীয় পার্টি যাতে আসনগুলো পায় সেজন্যই তা করা হয়েছে। এখন জাতীয় পার্টির প্রার্থীরা এলাকার নেতা-কর্মীদের কাছে টানতে ‘আওয়ামী লীগ সমর্থিত’ বিষয়টি প্রচার করবেন এটাই স্বাভাবিক। ‘আওয়ামী লীগ সমর্থিত’ কথাটি লেখার বিষয়ে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু শুক্রবার গণমাধ্যমকে বলেন, ‘এটা ভুল করে লেখা হয়েছে। ভুল সংশোধন করে নতুন লিফলেট এরই মধ্যে (কিশোরগঞ্জে) পাঠানো হয়েছে। কথাটি আমি ইচ্ছা করে লিখিনি।’ শুধু মুজিবুল হক চুন্নুই নন, ফেনী-৩ আসনে জাতীয় পার্টির বর্তমান সংসদ সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছবিসহ পোস্টার করেছেন। জাতীয় পার্টির আরও অনেক প্রার্থী এভাবেই নিজেদের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে প্রচার চালাচ্ছেন। ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335